সোমবার ৪ মার্চ ২০২৪
জাককানইবিতে জমকালো আয়োজনে এইচআর কার্নিভাল
জাককানইবি প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩, ৭:৫০ PM
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো দিনব্যাপী এইচআর কার্নিভাল। বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের একযুগ পূর্তি উপলক্ষে ‘গাহি সাম্যের গান’ মঞ্চে বিভাগটির কয়েক শতাধিক বর্তমান ও সাবেক শিক্ষার্থীর অংশগ্রহণে এটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীম। 

আজ শুক্রবার সকাল ৯টায় এইচআর কার্নিভালের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। শুরুতে কেক কাটেন অনুষ্ঠানের সভাপতি উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এরপর আকাশে বেলুন উড়িয়ে উপাচার্যের নেতৃত্বে আনন্দ র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের আচার্য দীনেশন্দ্র সেন রিসার্স সেন্টারের পরিচালক ও আচার্য শ্রীদীনেশন্দ্র সেনের প্রপৌত্রী অধ্যাপক দেবকন্যা সেন, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, শিক্ষক, কর্মকর্তা ও বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এরপর গাহি সাম্যের গান মঞ্চে এক আলোচনা সভা ও এইচআর এওয়ার্ড প্রদান করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ন কবীর এবং স্বাগত বক্তব্য রাখেন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র। সভাপতির বক্তব্যে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক, কর্মকর্তা, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, মানব যে সম্পদ হতে পারে তা আমরা নানা জায়গায় শুনি কিন্তু এটির প্রাতিষ্ঠানিক রূপ, প্রাতিষ্ঠানিক যে স্বীকৃতি তা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি ১২ বছর আগে দিয়েছে এবং মানবকে সম্পদ হিসেবে প্রতিষ্ঠার জন্য তারা কাজ করছে। ইতোমধ্যেই এই বিভাগের অনেক শিক্ষার্থী বিভিন্ন ভালো ভালো প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন, যাদের আজ এইচআর সম্মাননা পদক প্রদান করা হবে। আপনারা যারা এমন অবস্থানে আছেন এবং এই বিশ্ববিদ্যালয়কে ভালোবাসেন তারা যদি কোনো কাজে স্পন্সর করতে চান আমরা তাদের স্বীকৃতি প্রদানের মাধ্যমে সহযোগিতার সুযোগ দিতে চাই। পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপ (পিপিপি) আজ বিশ্বেই নন্দিত। তাই এই বিভাগকে এবং আপনাদের বিশ্ববিদ্যালয়কে হৃদয়ে ধারণ করে এগিয়ে আসবেন বলে আমি আশা করছি।

এই কার্নিভালে প্রথমবারের মতো শুরু হওয়া এইচআর এওয়ার্ড প্রদান করা হয়। এ বছর তিন সাবেক শিক্ষার্থী এই এওয়ার্ড প্রাপ্ত হন। প্রথম তানভীর আহমেদ মিশু, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক- নগদ। দ্বিতীয় এসএম ফারুক হাসান, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান- প্রতিক গ্রুপ (অনুপস্থিত) এবং তৃতীয় এ আর খান আখির, ব্যবস্থাপনা পরিচালক  ম্যাক টেক্স গ্রুপ।

সন্ধ্যায় আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের সাবেক শিক্ষার্থী ও জনপ্রিয় শিল্পী অনিমেষ রায় ও কানিজ খন্দকার মিতু এবং সবশেষে জনপ্রিয় ব্যান্ড স্যালভেশনের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় দিনব্যাপী এইচঅর কার্নিভাল।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
শিল্পী সমিতির বনভোজনে হাতাহাতি!
১০ মার্চ থেকে ঢাকায় গরুর মাংস বিক্রি হবে ৬০০ টাকায়
গাউসিয়া টুইন পিকের রুফটপ রেস্টুরেন্ট ভেঙে দিলো রাজউক
বেইলি রোড ট্র্যাজেডি : উচ্চ পর্যায়ের কমিটি গঠন হাইকোর্টের
আমাদের সবগুলো সূচকই বাড়ছে, হতাশার কিছু নেই: অর্থমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজধানীজুড়ে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান, আটক ৩৫
বিজিবি সদস্যদের চেইন অব কমান্ড মেনে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর
অভিযোগ করে ব্যর্থ হয়ে মুন্সীগঞ্জে মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন
কন্ট্রাক্ট ফার্মিংয়ে দেশি কৃষিবিদ ও কৃষকদের নিয়োগের প্রস্তাব
আমি সার্বিকভাবে মেয়রকে সহযোগিতা করতে চাই: এমপি হাফিজ উদ্দীন আহম্মেদ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft