রবিবার ১৪ জুলাই ২০২৪
দ্বিতীয় দিনের প্রথম বলেই আউট হয়ে অলআউট বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩, ১০:২২ AM
নিউজিল্যান্ডের বিপক্ষে ২ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। ভালো শুরুর পর শেষ দিকে এসে একের পর এক উইকেট বিলিয়ে দিতে থাকে নাজমুল হোসেন শান্তর দল। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩১০ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ। এরপর আজ দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে কোনো রান যোগ না হতেই অলআউট হয় টাইগাররা।

টাইগারদের টেইল এন্ডার ব্যাটার শরীফুল ইসলাম এবং তাইজুল ইসলামের ব্যাটে কাল প্রথম দিন শেষ করেছিল বাংলাদেশ। এ দুজনের প্রতিরোধেই ৩১০ রানে দিন শেষ করার পর আজ দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে টাইগাররা। কিন্তু এ দুজন মিলে আজ আর দলকে এগিয়ে নিতে পারেননি। কিউই অধিনায়ক টিম সাউদির করা দিনের প্রথম ওভারের প্রথম বলেই লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে আউট হন শরিফুল। ফলে আর কোনো রান স্কোরবোর্ডে যোগ না হওয়ায় প্রথম ইনিংস শেষে টিম টাইগার্সের সংগ্রহ দাড়াল ৩১০ রান।

গতকাল প্রথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিউজিল্যান্ডের বোলারদের দেখেশুনে খেলছিলেন দুই ব্যাটার। দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমে উদ্বোধনী জুটিতে বড় কিছুর আভাসই যেন দিচ্ছিলেন তারা। কিন্তু শেষ পর্যন্ত বড় হয়নি টাইগারদের উদ্বোধনী জুটি। একপ্রান্তে জয় স্বাচ্ছন্দ্যে খেললেও অপরপ্রান্তে কিছুটা অস্বস্তিতেই ছিলেন জাকির। উইকেটে থিতু হয়েও ফিরতে হয়েছে তাকে। এরপর ক্রিজে জয়ের সঙ্গী হন অধিনায়ক শান্ত।

এজাজ প্যাটেলের বলে ছয় মেরে রানের খাতা খোলার পর একই ওভারে একটি চারও হাঁকান শান্ত। টাইগার অধিনায়ক কাল যতক্ষণ মাঠে ছিলেন ওয়ানডে মেজাজেই খেলেছেন। তবে পঁচিশতম ওভারে গ্লেন ফিলিপসের ফুলটস বলে ছয় মারতে গিয়ে উইলিয়ামসনের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। আউট হওয়ার আগে ৩৫ বল খেলে ৩ ছয় আর ২ চারে ৩৭ রান করেন তিনি।

শান্তকে হারানোর আক্ষেপ নিয়েই গতকাল মধ্যাহ্নবিরতিতে যায় বাংলাদেশ। এদিকে কিউইদের বিপক্ষে কাল দুর্দান্ত খেলেছেন আরেক ওপেনার জয়। শুরু থেকেই টিম সাউদি, এজাজ পাটেলদের ভালোই সামলেছেন তিনি। প্রথম সেশন শেষে তুলে নিয়েছেন নিজের ফিফটিও। জয়ের সঙ্গে তৃতীয় উইকেটে সফল এক জুটি গড়েছিলেন সাদা পোশাকের সাবেক অধিনায়ক মমিনুল।

এ দুজনের ব্যাটেই বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল বাংলাদেশ। তবে দলীয় ১৮০ রানে গ্লেন ফিলিপ্সের বলে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফিরতে হয় মমিনুলকে। আউট হওয়ার আগে ৭৮ বল খেলে তিনি করেছেন ৩৭ রান। ওদিকে দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেয়ার পর ক্যারিয়ারে নিজের দ্বিতীয় শতকের দিকে এগোচ্ছিলেন জয়। কিন্তু মমিনুল ফেরার পরের ওভারেই ফিরেছেন তিনিও।

ইশ সোধির বলে স্লিপে ড্যারিল মিচেলের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। আউট হওয়ার আগে ১৬৬ বল খেলে ১১ টি চারে করেছেন ৮৬ রান। এদিকে এ দুজনের বিদায়ে প্রথম দিনে দ্বিতীয় সেশন শেষে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

দলীয় ১৮০ রানে ২ উইকেট থেকে ৪ রানের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বাংলাদেশ চাপে পড়ে যায়। দুই সেট ব্যাটার মুমিনুল হক ওপেনার জয় ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। মিডেল অর্ডারে কেউই দীর্ঘ সময় ধরে ক্রিজে টিকে থাকতে পারেনি। গেল ফিলিপসের স্পিন জাদুতে উইকেট হারাতে থাকে লোয়ার অর্ডার। শেষ পর্যন্ত দিনের আরো ৫ ওভার রেখেই খেলা শেষ হয়ে যায়।

প্যাভিলিয়নে ফিরে যাওয়ার আগে বাংলাদেশের প্রাপ্তি ছিল অলআউট না হওয়া। তাইজুল ও শরিফুল শেষ উইকেট জুটিতে ২০ রান যোগ করে অপরাজিত থেকে দিন শেষ করেন। প্রথম দিন শেষে ৯ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ছিল ৩১০ রান। কিউইদের হয়ে ৪ উইকেট নেন ফিলিপস।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft