বুধবার ১৭ এপ্রিল ২০২৪
গাজায় ফিলিস্তিনিদের নগ্ন করে প্রদর্শন ইসরাইলিদের
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩, ১২:৩৮ PM
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী ক্যাম্পের কাছে অসংখ্য বেসামরিক সাধারণ মানুষকে আটক করেছে ইসরায়েলি সেনারা। এরপর তাদের নগ্ন করে, চোখ বাঁধা অবস্থায় প্রদর্শন করেছে ইসরাইলি বাহিনী। এ সময় আটকদের পরনে ছিল কেবল আন্ডারওয়্যার।

সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, যাদের ইসরায়েলি সেনারা আটক করেছে তারা বেসামরিক সাধারণ মানুষ। আটক বেশ কয়েক ব্যক্তিকে তাদের সহকর্মী বা পরিবার সদস্য চিনেছেন। তারা হামাসের সাথে কোনোভাবেই জড়িত নন।

সাধারণ ফিলিস্তিনিদের ধরে নিয়ে যাওয়ার কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, বেশ কয়েকজন পুরুষকে পায়ে চলা রাস্তায় সারিবদ্ধ করে বসিয়ে রাখা হয়েছে। তাদেরকে তাদের জুতা খুলতে বলা হয়েছে এবং জুতাগুলো রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। ইসরায়েলি সেনা এবং সাঁজোয়া যান তাদেরকে পাহারা দিচ্ছে।

অন্য ছবিতে দেখা যায়, তাদেরকে সামরিক যানে করে সরিয়ে নেওয়া হচ্ছে। ইসরায়েলি মিডিয়ায় আটক হওয়া এসব লোকজনকে হামাসের আত্মসমর্পণ করা যোদ্ধা হিসেবে প্রচার করা হয়েছে।

ভিডিও সম্পর্কে ইসরায়েলি সরকারের মুখপাত্র বিবিসিকে বলেন, যেসব ব্যক্তিদের আটক করা হয়েছে তাদের সবার সামরিক বাহিনীতে যোগ দেওয়ার মতো বয়স হয়েছে। তাদেরকে এমন এক এলাকা থেকে আটক করা হয়েছে যেখান থেকে কয়েক সপ্তাহ আগেই বেসামরিক নাগরিকদের চলে যাওয়ার কথা ছিল।

এদিকে ইউরো-মেডিটেরানিয়ান হিউম্যান রাইটস মনিটর গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) তাদের ওয়েবসাইটে জানায়, ইসরাইলি সেনাবাহিনী কয়েক ডজন ফিলিস্তিনি বেসামরিক লোককে আটক এবং ভয়াবহভাবে নির্যাতিত করেছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে আল-আরাবি আল-জাদিদ জানায়, তাদের এক সাংবাদিক এবং তার পরিবারের বেশ কয়েকজন সদস্য আটক এসব ব্যক্তির মধ্যে ছিল।

পত্রিকাটি তাদের বিবৃতিতে জানায়, দখলদাররা ইচ্ছাকৃতভাবে গাজার লোকদের তাদের পোশাক খুলেছে, তাদেরকে অপমানিত করেছে। পরে তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। ইসরাইলি সৈন্যরা অপরাধমূলক এবং লজ্জাজনকভাবে অনেক গাজাবাসীকে গ্রেপ্তার করছে।
সূত্র: সিএনএন, বিবিসি

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
তেজগাঁওয়ে সারানো হলো লাইনচ্যুত বগি, ট্রেন চলাচল স্বাভাবিক
‘ভারত বর্জন’ প্রচারণায় বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নষ্ট হবে না: শ্রিংলা
ওমানে বন্যায় ১৮ জনের মৃত্যু, বৃষ্টিতে ডুবে গেছে দুবাই বিমানবন্দর
বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
তেজগাঁওয়ে ট্রেন লাইনচ্যুত, ঢাকার পথে ট্রেন বন্ধ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিসচার ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন
মালয়েশিয়ায় তালাবদ্ধ ঘরে মিললো ঢাকার শীর্ষ সন্ত্রাসী জয়ের মরদেহ
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র ও ইইউ
উপজেলা নির্বাচন : বিশ্বনাথে ৩ পদে ২০ প্রার্থীর মনোনয়নপত্র জমা
অস্ত্রসহ কেএনএফের আরো ৮ সদস্য আটক
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft