রবিবার ১৪ এপ্রিল ২০২৪
ফিলিস্তিনিদের মরদেহ থেকে অঙ্গ কেটে নিচ্ছে ইসরাইল
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩, ৩:২৯ PM
অবরুদ্ধ গাজা উপত্যকায় নিহত ফিলিস্তিনিদের শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ চুরির অভিযোগ করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। পাশাপাশি এ বিষয়ে আন্তর্জাতিক তদন্তের আহ্বান জানিয়েছে তারা।

ডেইলি সাবাহর এক প্রতিবেদনে বলা হয়, গত মঙ্গলবার গাজা কর্তৃপক্ষ ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের মৃতদেহ থেকে অঙ্গ চুরির এ অভিযোগ এনেছে।

এক বিবৃতিতে গাজার সরকারি প্রচার বিভাগ জানিয়েছে, পরীক্ষা করে দেখা গেছে মৃতদেহ থেকে অনেক অঙ্গ চুরির কারণে মৃতদেহগুলোর আকার উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছে। এছাড়া ইসরাইলি সেনাবাহিনী নাম ছাড়াই কিছু মৃতদেহ হস্তান্তর করেছে। তাছাড়া কোথা থেকে বা কবে এ মানুষগুলো নিহত হয়েছে এ বিষয়েও কোনো তথ্য দেয়নি ইসরাইলি বাহিনী। 

গাজা কর্তৃপক্ষ জানায়, ইসরাইলি বাহিনী এর আগেও গাজায় চলমান যুদ্ধের সময় এ ধরনের কাজ করেছে। তাছাড়া কবরস্থান থেকে মৃতদেহ উত্তোলনের অভিযোগ করা হয় ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে।

বিবৃতিতে- ‘(ইসরাইলি) দখলদারিত্বের এমন জঘন্য অপরাধের প্রতি রেডক্রসের আন্তর্জাতিক কমিটিসহ গাজায় কর্মরত আন্তর্জাতিক সংস্থাগুলোর নীরব অবস্থানের সমালোচনা করা হয়েছে’। 

ইসরাইলি কর্তৃপক্ষ এখনও অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করেনি।

এদিকে মঙ্গলবারের প্রথমদিকে ইসরাইলি কর্তৃপক্ষ ইসরাইলি সেনাবাহিনীর হাতে নিহত কয়েক ডজন ফিলিস্তিনির লাশ হস্তান্তর করে যাদের স্থল অভিযানের সময় আটক করা হয়েছিল। 

সেখানে কর্মরত একজন আনাদোলু সংবাদদাতা জানিয়েছেন, গাজার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় দক্ষিণ গাজার কেরেম শালোম সীমান্ত ক্রসিংয়ের মাধ্যমে লাশগুলো গ্রহণ করেছে। 

রাফাহ শহরের মোহাম্মদ ইউসুফ এল নাজার হাসপাতালের পরিচালক মারওয়ান আল হামস বলেছেন, জাতিসংঘ গাজায় অনেক শহীদের আগমনের আগে আমাদের জানিয়েছিল, আনুমানিক ৮০ জনের মতো লাশ রয়েছে। লাশগুলো একটি পাত্রের মধ্যে পৌঁছেছিল, কিছু অক্ষত ছিল। অন্যগুলো টুকরো টুকরো ছিল এবং অন্যগুলো পঁচে গিয়েছিল।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
বাঙালির পহেলা বৈশাখ আজ
ইরানের ক্ষেপণাস্ত্র ১২ মিনিটে ইসরায়েলে পৌঁছাতে সক্ষম
কেএনএফকে যেকোনোভাবেই হোক নির্মূল করা হবে: বিজিবি মহাপরিচালক
বিএনপি সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বেশি ভয়ংকর: পররাষ্ট্রমন্ত্রী
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চৈত্র সংক্রান্তি আজ
বাসের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৫০
ইসরায়েলে ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে হামলা চালাতে পারে ইরান
পদ্মায় গোসলে নেমে প্রকৌশলী ও ব্যাংকারের মৃত্যু, স্কুলছাত্র নিখোঁজ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft