বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪
স্ত্রীর প্রতি দায়িত্বশীল হতে হলে যে কাজগুলো করবেন
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশ: রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৪০ PM
নারীর মন কী চায়? অধিকাংশ পুরুষের অভিযোগ থাকে যে, স্ত্রীর মন তারা বুঝতে পারে না। কোনো মানুষই আসলে অন্যের মন পুরোপুরি বুঝতে পারে না। তাই একতরফা স্ত্রীদের দোষ দিয়ে লাভ নেই। আপনার মনের সব খবরও কি আপনার স্ত্রী জানেন? তাই এত হিসাব-নিকাশ বাদ দিয়ে আসতে হবে সহজ পথে। এমনকিছু সহজ কাজ করতে হবে যেগুলো আপনাকে তার প্রতি দায়িত্বশীল হিসেবে উপস্থাপন করে। তাহলেই দেখবেন জীবন আরও সুন্দর হয়ে উঠবে। চলুন জেনে নেই এজন্য কি কাজগুলো করতে হবে- 

১. তার পাশে থাকুন

অনেক সময় নারী তার সম্পর্কের ক্ষেত্রে নিরাপদ বোধ নাও করতে পারেন যদি তার সঙ্গী পারিবারিক দ্বন্দ্ব বা কঠিন সময়ে তার পাশে না দাঁড়ায়। আপনার সঙ্গীর পাশে দাঁড়ানোর অর্থ হলো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সময়েও অবিচলভাবে প্রতিশ্রুতিবদ্ধ থাকা। তাই তার পাশে থাকুন।

২. তার প্রতি স্নেহশীল হোন

উষ্ণ আলিঙ্গন বা কপালে মৃদু চুম্বন, শারীরিক এসব ছোট ছোট স্পর্শ আপনার স্ত্রীকে সম্পর্কের ভেতরের ভালোবাসা বোধ করতে সাহায্য করবে। আরও স্নেহপূর্ণ এবং যত্নশীল হোন। এতে আপনার স্ত্রী সম্পর্কের ক্ষেত্রে আরও আশ্বস্ত বোধ করবেন।

৩. কোয়ালিটি টাইম কাটান

রোমান্টিক গেটওয়ে এবং ডেট নাইট আপনাদেরকে একে অপরের কাছাকাছি নিয়ে আসবে। কোয়ালিটি টাইম কাটালে তা আপনার স্ত্রীকে আরও বেশি খুশি করবে। তিনি সম্পর্কের ক্ষেত্রে নিরাপদ বোধ করবেন। এটি প্রমাণ করবে যে, আপনি তার সঙ্গ উপভোগ করেন এবং তার আশেপাশে থাকতে পছন্দ করেন। ইতিবাচক কথোপকথন সম্পর্ককে দৃঢ় করে।

৪. উৎসাহ ও অনুপ্রেরণা দিন

আপনার কাছ থেকে ক্রমাগত অনুপ্রেরণা এবং উৎসাহ অনেক সমস্যার সমাধান করতে পারে। উৎসাহ মানসিক সমর্থন দেয় এবং গভীর ঘনিষ্ঠতা তৈরি করে। আপনি যে তার প্রতিভায় বিশ্বাস করেন, এটি তারই প্রমাণ। তাই তাকে উৎসাহ দিন, অনুপ্রেরণা দিন। তার কাজগুলো সহজ হবে।

৫. সহজ হোন

সঙ্গীর সঙ্গে যতটা সম্ভব সহজ থাকুন। আপনি যেমন করে সাজাবেন, জীবন তেমনই। তাই অযথা জটিলতা টেনে আনবেন না বা তৈরি করবেন না। আপনার এই সহজ থাকার অভ্যাস সম্পর্কের মধ্যে পারস্পরিক বিশ্বাসের বোধ তৈরি করবে। নিজের পাশাপাশি তার দৃষ্টিকোণ থেকেও যেকোনো বিষয় বোঝার চেষ্টা করা করুন। এতে দু’জনের মধ্যে বোঝাপড়া আরও সহজ হবে।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
ইতালি যাওয়ার পথে নৌকাডুবি, নিহতদের ৫ জনের বাড়ি মাদারীপুরে
ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বাঙালির অমর একুশে আজ
বাংলাদেশের সঙ্গে যৌথ প্রতিরক্ষা সামগ্রী উৎপাদনে যেতে চায় ভারত
আদানি থেকে বছরে ১ বিলিয়ন ডলারের বিদ্যুৎ কিনবে বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফেনী কলেজের ৩৩ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত
কমলগঞ্জে দু'দিন ব্যাপী বই মেলার উদ্বোধন
দেবীদ্বারে ৪৫০ শিক্ষা প্রতিষ্ঠানের ৩২৬টিতে নেই শহীদ মিনার
আদমদীঘিতে স্কুলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত
দাম কমলো সয়াবিন তেলের
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft