বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪
চলচ্চিত্রে শওকত সজলের ব্যস্ততা
আনন্দমেলা প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:২২ PM

" align=

অনেকটা শখের বসেই একসময় নাট্য দলের সঙ্গে জড়িয়ে পরেছিলেন ছিলেন শওকত সজল। মঞ্চে অভিনয়ের হাতে খড়ি শওকত সজলের। পরবর্তীতে মঞ্চে অভিনয়ের পাশাপাশি টিভি নাটকে ও অভিনয় শুরু করেন। বর্তমানে সরকারি চাকুরীর পাশাপাশি টেলিভিশন নাটক ও ওটিটি এবং চলচ্চিত্রে অভিনয়ে ব্যস্ত সময় কাঁটছে তার।  ইতিমধ্যে  দুটি চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। বিপ্লব হায়দার পরিচালিত ‘আলী’ চলচ্চিত্রে সাজু মামা চরিত্রের শুটিং করেছেন। ‘আলী’ চলচ্চিত্রটির পোস্ট প্রোডাকশনের কাজ প্রায় শেষ হয়েছে। চলতি বছর এপ্রিলের মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। অপর চলচ্চিত্রটি বিপ্লব হায়দার পরিচালিত ‘ভয়াল’। বিপ্লব হায়দারের ‘ভয়াল’ চলচ্চিত্রে  কামাল নামক একটি নেগেটিভ চরিত্রে দেখা যাবে শওকত সজলকে। ‘ভয়াল’ চলচ্চিটির শুটিং হয়েছে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার কালেঞ্জি পুঞ্জি আশিয়া পল্লীতে। এটির  পোস্ট প্রডাকশনের কাজ চলছে। এছাড়াও বিপ্লব হায়দারের ‘আমদানি’ ও ‘হাঙ্গর’ নামক নতুন আরো দুটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শওকত সজল। আমদানি চলচ্চিত্রে শওকত সজলকে দেখা যাবে জেলার চরিত্রে আর আঙ্গুর চলচ্চিত্রে  রঘু ডাকাত চরিত্রে। এছারাও এস এম দুলাল ও রাশেদ বিপ্লবের মার্চ ও এপ্রিলে শুটিং শুরু হতে চলা  ওটিটির ‘দ্যা ডার্কওয়ে’ ওয়েব সিরিজে একজন প্রতারক চরিত্রে এবং ‘এজেন্ট’ ওয়েব সিরিজে গোয়েন্দা এজেন্ট চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। 

অভিনেতা শওকত সজল।

অভিনেতা শওকত সজল।

শওকত সজলের ইতিমধ্যে অভিনীত একক নাটকের সংখ্যা ৬০ ছাড়িয়েছে। ধারাবাহিক নাটকের সংখ্যা ১৮টি।  এছাড়া শওকত সজল অভিনীত ‘অন্তরে প্রেমের জ্বালা’ ও ‘গুরু ভাই’ সিনেমা দুটি ইতিমধ্যে মুক্তি পেয়েছে।

অভিনেতা শওকত সজল।

অভিনেতা শওকত সজল।

একই সঙ্গে টেলিভিশন, চলচ্চিত্র ও ওটিটিতে কাজ করা প্রসঙ্গে শওকত সজল বলেন আমি একজন অভিনেতা সব ম্যাধমের কাজই আমার কাছে গুরুত্বপূর্ণ। তবে মঞ্চ নাটকে সরাসরি দর্শকের সামনে অভিনয়ের অনুভুতি অন্যরকম। আর টেলিভিশন, চলচ্চিত্র, ওটিটিতে দর্শক দেখে পর্দায় এখানে সঙ্গে সঙ্গে দর্শকের প্রতিক্রিয়া জানা সম্ভব হয় না। আসলে মাধ্যম নিয়ে ভাবিনা আমি আমার চরিত্র নিয়েই ভাবি। আমি গল্পের চরিত্রটাকে সঠিকভাবে রুপদান করে দর্শকের মণি কোঠায় কতখানি জায়গা দখল করতে পারলাম।

আজকালের খবর/আতে








সর্বশেষ সংবাদ
ইতালি যাওয়ার পথে নৌকাডুবি, নিহতদের ৫ জনের বাড়ি মাদারীপুরে
ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বাঙালির অমর একুশে আজ
বাংলাদেশের সঙ্গে যৌথ প্রতিরক্ষা সামগ্রী উৎপাদনে যেতে চায় ভারত
আদানি থেকে বছরে ১ বিলিয়ন ডলারের বিদ্যুৎ কিনবে বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফেনী কলেজের ৩৩ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত
কমলগঞ্জে দু'দিন ব্যাপী বই মেলার উদ্বোধন
দেবীদ্বারে ৪৫০ শিক্ষা প্রতিষ্ঠানের ৩২৬টিতে নেই শহীদ মিনার
আদমদীঘিতে স্কুলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত
দাম কমলো সয়াবিন তেলের
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft