বুধবার ১৭ এপ্রিল ২০২৪
আমিরাতে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
মাহিম উদ্দীন মুন্না,ইউএই
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ৪:১৮ PM আপডেট: ০২.০৪.২০২৪ ৪:২৩ PM
সংযুক্ত আরব আমিরাতে বেড়ে উঠা তৃতীয় প্রজন্মের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ২০২৪ এর  গ্র্যান্ড ফাইনাল, পুরস্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ বিজনেস ফোরাম ও জনপ্রিয় নিউজ পোর্টাল আমিরাত সংবাদের যৌথ আয়োজনে, ইয়াকুব সৈনিক ফাউন্ডেশন ও বাংলাদেশ স্পোর্টস ক্লাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার এ আসরে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় তিনশ প্রতিযোগি অংশ নেন। 

রবিবার (৩১ মার্চ) স্থানীয় সময় বিকেল ৩টা থেকে আরব আমিরাতের আজমানের একটি অভিজাত হোটেলে আয়োজিত সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করেন- কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার ২০২৪ সেশনের সভাপতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন দুবাই'র সিনিয়র সহ-সভাপতি ইয়াকুব সুনিক। আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মাদ ইছমাইল ও  তরিকুল ইসলাম শামীমের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরাম সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন- কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এম এ কুদ্দুস খা মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, জাহাঙ্গীর আলম রুপু, প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, আলহাজ্ব মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক, রাশেদুর রহমান, জাবেদ মিয়া ,সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মোঃ শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ, আবদুল আজিজ, কাজী ইসমাইল আলম সহ আরো অনেকে।

২০১৮ সাল থেকে এ প্রতিযোগিতা চলছে। ২০২০ এবং ২১ সালে করোনা থাকায় স্থগিত হলেও ধারাবাহিক এ অনুষ্ঠান আগামি দিনেও অব্যাহত রাখার প্রত্যাশা আয়োজকদের। এ বছর আমিরাতের ৭টি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগি অংশ নিয়েছিলো। জুনিয়র, সিনিয়র ও হিফজ ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

জুনিয়র গ্রুপে যথাক্রমে ১ম স্থান অধিকার করে আহমেদ হাসান, আয়েশা ২য়, ইসরাত জাহান ৩য় স্থান অধিকার করে। 

সিনিয়র গ্রুপে যথাক্রমে  ১ম স্থান অধিকার করে জাহিদুল হাসান, মেহেরুন্নিসা নুসরাত ২য়, আলী মোস্তাফিজ ৩য় স্থান অধিকার করে। হিফজ গ্রুপে মোস্তফা শহীদকে পুরস্কৃত করা হয়।

তিনগ্রুপে বিজয়ী ৭ জনকে নগদ অর্থ সহ তিন গ্রুপে ২৫ জন প্রতিযোগিকে বিভিন্নভাবে পুরস্কৃত করা হয়েছে। 

অনুষ্ঠানে বক্তারা এ ধরনের অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করার জন্য আমিরাতে বসবাসরত বিত্তবানদের আহবান জানান। আয়োজকরা  জানান প্রবাসে বেড়ে উঠা তৃতীয় প্রজন্মকে কোরআনের সংস্কৃতি, কোরআনের শিক্ষায় উৎসাহিত করতে তারা প্রতি বছর এ আয়োজন করে আসছেন।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
‘ভারত বর্জন’ প্রচারণায় বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নষ্ট হবে না: শ্রিংলা
ওমানে বন্যায় ১৮ জনের মৃত্যু, বৃষ্টিতে ডুবে গেছে দুবাই বিমানবন্দর
বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
তেজগাঁওয়ে ট্রেন লাইনচ্যুত, ঢাকার পথে ট্রেন বন্ধ
ঢাকাসহ পাঁচ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির পূর্বাভাস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিসচার ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন
মালয়েশিয়ায় তালাবদ্ধ ঘরে মিললো ঢাকার শীর্ষ সন্ত্রাসী জয়ের মরদেহ
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র ও ইইউ
উপজেলা নির্বাচন : বিশ্বনাথে ৩ পদে ২০ প্রার্থীর মনোনয়নপত্র জমা
অস্ত্রসহ কেএনএফের আরো ৮ সদস্য আটক
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft