বুধবার ১৭ এপ্রিল ২০২৪
ডিসির অসহযোগিতায় সিরাজগঞ্জবাসী সিনেমা বঞ্চিত
আহমেদ তেপান্তর
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ৮:২৯ PM আপডেট: ০২.০৪.২০২৪ ৮:৪৮ PM
এদেশে সিনেমার বুনিয়াদ ছড়িয়ে দিতে জাতির জনকের অবদান চিরস্মরণীয়। তার উত্তর প্রজন্ম বর্তমান প্রধানমন্ত্রীও শিল্প ও সংস্কৃতিপ্রেমী। সে হিসেবে তিনি সিনেমা প্রেমী। তার আকাংখা এদেশের নির্মাতা-অভিনেতারা একদিন অস্কার জয় করবে। সে লক্ষ্যে একদিকে যেমন অনুদান ব্যবস্থা চালু রেখেছেন অপরদিকে নির্মিয়মান সিনেমাগুলো প্রদর্শনের সুব্যবস্থার জন্য হাজার কোটি টাকার ঋণপ্রণোদনা দিয়েছেন। পাশাপাশি দেশের নির্মাতাদের সিনেমা ছড়িয়ে দিতে বিভিন্ন সময় উৎসাহ উদ্দীপনাও দিয়ে যাচ্ছেন। কিন্তু তার এমন সংস্কৃতির মনোভাবের বিপরীত মেরুতে সিরাজগঞ্জ জেলা প্রশাসক। তিনি কোনোভাবেই পৌর ভাসানী মিলনায়তনে সিনেমা প্রদর্শনের অনুমতি দিবেন না। ফলে এবার সিরাজগঞ্জবাসীর বড় অংশ ঈদ সিনেমার আনন্দ থেকে বঞ্চিত হবে। একইভাবে সরকারও রাজস্ব থেকে বঞ্চিত হবে।

জানা গেছে, ঢাকা-কলকাতার জনপ্রিয় কোরিওগ্রাফার সাইফুল ইসলাম নিজ এলাকা সিরজাগঞ্জের পৌর ভাসানী মিলনায়তনে ঈদে দুই সপ্তাহের জন্য সিনেমা প্রদর্শনের জন্য জেলা প্রশাসক, মেয়র ও পুলিশ সুপার বরাবর আবেদন করে। তার এই আবেদনে চলচ্চিত্র পরিষদ ও প্রদর্শক সমিতি বিনাশর্তে অনুমতি দিলেও তা নাকচ করে দেন জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।  

এ নিয়ে এই প্রতিবেদকের সঙ্গে কথা হলে জেলা প্রশাসক প্রাপ্তি স্বীকার করেন তিনি অনুমতি দিবেন না বলে জানিয়ে দেন। তিনি বলেন, সরকারি কোনো আদেশ পাইনি। তাই দিবো না।
 
এ ব্যাপারে স্থানীয় নাট্য সংগঠনের একাধিক কর্মী এই প্রতিবেদকের কাছে বলেন, দেখেুন এখানে আগে সাতটি হল ছিলো। এখন ২২ সিটের একটি সিনেপ্লেক্স আছে, তবে সেটি সাধারণের হাতের নাগালের বাইরে। জেলা প্রশাসক জেলার অভিভাবক। তিনি চাইলে অডিটোরিয়ামে সিনেমা চলতে পারে। না চাইলে সেটা সম্ভব না। এখানকার বিপুল পরিমান মানুষের বিনোদনের কথা ভেবে আশা করছি তিনি অনুমতি দিবেন।

এ ব্যাপারে সাইফুল ইসলাম বলেন, সুস্থধারার সংস্কৃতির অভাবে এখানকার যুব সমাজ যাতে নষ্ট হতে না পারে সে কারণে একজন সংস্কৃতির সেবক হিসেবে সিনেমা চালানোর উদ্যোগ নিয়েছিলাম। আশা করছি ডিসি মহোদয় বিষয়টা অনুধাবন করবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি দশকের শূন্য দশকেও সিরাজগঞ্জে সাতটি সিনেমা হল চালু ছিলো। বর্তমানে ২২ আসনের একটি সিনেপ্লেক্স চালু হলে নতুন করে সিনেমা নির্ভর বিনোদনের চাহিদা দেখা দেয়। যে কারণে উৎসব-পার্বনে অটিডোরিয়ামটিতে বাণিজ্যিকভাবে সিনেমা দেখানোর আয়োজন চলে। গত ঈদে অনুমতি দিলেও অদৃশ্য ইশারায় পরে বন্ধ করে দেওয়া হয়।

আজকালের খবর/আতে 








সর্বশেষ সংবাদ
বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
তেজগাঁওয়ে ট্রেন লাইনচ্যুত, ঢাকার পথে ট্রেন বন্ধ
ঢাকাসহ পাঁচ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির পূর্বাভাস
বাংলাদেশে পালিয়ে এলো মিয়ানমারের আরো ৫০ সীমান্তরক্ষী
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র ও ইইউ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিসচার ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন
মালয়েশিয়ায় তালাবদ্ধ ঘরে মিললো ঢাকার শীর্ষ সন্ত্রাসী জয়ের মরদেহ
উপজেলা নির্বাচন : বিশ্বনাথে ৩ পদে ২০ প্রার্থীর মনোনয়নপত্র জমা
অস্ত্রসহ কেএনএফের আরো ৮ সদস্য আটক
কলকাতা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসে হামলা
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft